নিজস্ব প্রতিবেদক:

সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন এবং অগ্রহনযোগ্য প্রতীক ব্যবহার না করার দাবী জানিয়ে প্রধান নির্বাচন কমিশনারের কাছে স্বারকলিপি প্রদান করেছে সুশাসনের জন্য নাগরিক সুজন কক্সবাজার জেলা কমিটি। ১৫ জুলাই রবিবার বেলা ১২ টায় জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মোজাম্মেল হোসেনের মাধ্যমে এই স্বারকলিপি প্রদান করা হয়।

এতে বলা হয়েছে নির্বাচন একটি উৎসব এতে প্রতীক ব্যবহার করতে হবে জনগনের কাছে অধিকগ্রহন যোগ্য কিন্তু বর্তমানে কক্সবাজার পৌরসভার সহ নির্বাচনে ব্যবহার হওয়া প্রতীক যা খুবই অগ্রহযোগ্য, এ সব প্রতীক নিয়ে প্রার্থী এবং ভোটার সবাই বিব্রত। অনেক জায়গায় প্রতীকের কারনে ঠিকমত প্রচরনা চালাতেই বাধাগ্রস্থ হচ্ছে প্রার্থীরা। এটা কোন ভাবেই কাম্যনয় তাই ভবিষ্যতে এ ধরনের প্রতীক ব্যবহার না করতে আহবান জানানো হয।

এই সাথে ২৫ জুলাই কক্সবাজার পৌরসভার নির্বাচনকে অবাধ সুষ্ট ও নিরপেক্ষ করতে আইনশৃংখলা বাহিনি সহ সব ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আহবান জানানো হয়। একই সাথে জনগন যে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারে সেটা নিশ্চিত করার দাবী জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন সুজন কক্সবাজার জেলা সভাপতি প্রফেসর এম এ বারী,সহ সভাপতি প্রফেসর জাফর আহামদ,সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান,অর্থ সম্পাদক ডাঃ চন্দন দাশ, সদস্য সাবেক পর্যটন কর্মকর্তা প্রবীর কুমার বড়–য়া, এ এম জাফর আলম দিদার প্রমুখ। এ সময় জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মোজাম্মেল হোসেন সুজন নেতৃবৃন্ধের দাবী গুলো মনযোগ সহকারে পড়েন এবং তা উর্ধতন কতৃপক্ষকে পৌছে দেওয়ার আশ্বাষ দেন।